October 22, 2024, 10:42 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২৬ হাজার কিশোরীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত গাবতলীতে ব্যাট খেলাকে কেন্দ্র করে ভাইয়ের হাতে ভাই খু*ন। নওগাঁয় আস্তান মোল্লা কলেজের শিক্ষকদের সংবাদ সম্মেলন গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের নুন্দহপাড়ায় গ্রামীন পাকা রাস্তা ভেঙ্গে চলাচলে দুর্ভোগ। গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পেয়েছেন, ফিরোজ কবির প্রধান

বাড়ছে বিদ্যুতের দাম মার্চে কার্যকর।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: বিদ্যুৎতে ভর্তুকি থেকে বের হয়ে দাম সমন্বয় করার জন্য মার্চ মাসেই প্রতি ইউনিট বিদ্যুতের দাম ৩৪ থেকে ৭০ পয়সা পর্যন্ত বাড়াবে সরকার। বাড়তি এ মূল্য কার্যকর হবে মার্চের প্রথম সপ্তাহ থেকেই।

আজ মঙ্গলবার (২৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে এ তথ্য জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি জানান, বিদ্যুতে ভর্তুকি থেকে বের হওয়ার জন্য দাম সমন্বয় করা হবে। বিদ্যুতে বর্তমানে সরকার বছরে ৪৩ হাজার কোটি টাকা ভর্তুকি দেয় বলেও জানান প্রতিমন্ত্রী।

একইভাবে গ্যাসের দামও সমন্বয় করা হবে জানিয়ে নসরুল হামিদ বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বাড়লে দাম বাড়ানো হবে। আন্তর্জাতিক বাজারে দাম কমলে গ্যাসের দাম কমানো হবে। এই সমন্বয়ও মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে কার্যকর করা হবে।

জানা গেছে, গত বছর তিন দফায় বিদ্যুতের দাম ১৫ শতাংশ বাড়ায় সরকার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com